Home >> Other Jobs >> ইসলামিক ফাউন্ডেশনে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ

ইসলামিক ফাউন্ডেশনে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ

ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমীর উদ্যোগে হাফেজ, ইমাম, মাদ্রাসা ছাত্র এবং বেকার যুবকদের বিনামূল্যে দুই মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হবে। ইমাম প্রশিক্ষণ একাডেমির ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও দিনাজপুর কেন্দ্রে আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে এ প্রশিক্ষণ কোর্স শুরু হবে।

যেসব কোর্সে প্রশিক্ষণ:
অপারেটিং সিস্টেম- উইন্ডোজ এক্সপি, মাইক্রোসফট অফিস, এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, এমএস এক্সেস এবং ইন্টারনেট ও ইমেইল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

অংশগ্রহণের যোগ্যতা:
দাখিল বা সমমান পরীক্ষায় উত্তীর্ণরা কোর্সে ভর্তি হতে পারবেন। তবে হাফেজদের জন্য শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম:
শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, এক কপি স্ট্যাম্প সাইজের ছবিসহ সংশ্লিষ্ট কেন্দ্রে প্রার্থীর নিজ হাতে লিখিত আবেদনপত্র জমা দিতে হবে।

ইমামদের ক্ষেত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ ওয়ার্ড কমিশনার ইমামতির স্বপক্ষে প্রদত্ত প্রমাণপত্রের সত্যায়িত ফটোকপি এবং মাদ্রাসা ছাত্রদের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের দেয়া প্রমাণপত্রও জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি ২০১৭।

খরচাপাতি:
কোর্সে অংশ নেয়ার জন্য কোন প্রকার কোর্স ফি দিতে হবে না। তবে মনোনীত প্রার্থীকে নিবন্ধন ফি বাবদ ৩০০ টাকা দিতে হবে। এছাড়া ভর্তির সময় জামানত হিসেবে এক হাজার টাকা জমা দিতে হবে, যা কোর্স শেষে ফেরত দেয়া হবে।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.