Home >> নিয়োগ বিজ্ঞপ্তি >> চাকরিচ্যুত হচ্ছেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ৪৪৭ জন

চাকরিচ্যুত হচ্ছেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ৪৪৭ জন

ইসলামী ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ৪৪৭ জন কর্মীর নিয়োগে অনিয়ম পেয়েছে নতুন পরিচালনা পর্ষদ। তা যাচাই-বাছাইয়ের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে পদত্যাগ করেছেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শফিকুল মাওলা।

এ বিষয়ে ফাউন্ডেশনের নতুন ভাইস চেয়ারম্যান সামিম মোহাম্মদ আফজাল জাগো নিউজকে বলেন, ফাউন্ডেশনের ৪৪৭ জন কর্মীর নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ হয়েছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আজ জরুরি বৈঠক হয়েছে। ফাউন্ডেশনে যাদের নিয়োগ নিয়ে প্রশ্ন উঠেছে তাদের নিয়োগ প্রক্রিয়াসহ সবধরনের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। যাদের নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ হয়েছে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, এ বিষয়ে ফাউন্ডেশনের পরিচালকদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন পরিচালক ড. কাজী শহিদুল্লাহ, মেজর জেনারেল (অব.) আব্দুল মতিন ও মিজানুর রহমান। কমিটির তদন্ত শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শফিকুল মাওলার পদত্যাগ বিষয়ে নতুন এ ভাইস চেয়ারম্যান বলেন, তিনি অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। পরিচালনা পর্ষদ তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।

এদিকে সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে ব্যাংকটিকে জামায়াতমুক্ত করতেই ইসলামী ব্যাংকে পর্ষদে বড় পরিবর্তন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও এমডির সঙ্গে ব্যাংকটির ফাউন্ডেশনের চেয়ারম্যানও পরিবর্তন করা হয়। নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছেন সাবেক সচিব সৈয়দ মঞ্জুল ইসলাম। ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক সামিম মোহাম্মদ আফজাল।

এছাড়া বোর্ড অব ডাইরেক্টরসের সভায় ইসলামী ব্যাংক চেয়ারম্যান মুস্তাফা আনোয়ার পদত্যাগ করায় বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানকে নতুন চেয়ারম্যান হিসেব নির্বাচিত করা হয়। এছাড়াও ভাইস চেয়ারম্যান আজিজুল হক পদত্যাগ করায় নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ্ আল-রাজী পুনঃনির্বাচিত ও অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয়। এছাড়া এমডি মোহাম্মদ আবদুল মান্নানকে সরিয়ে নতুন এমডি হিসেবে ইউনিয়ন ব্যাংকের এমডি আবদুল হামিদ মিঞা নিযুক্ত করা হয়।

source: jagonews24.com