Home >> Govt Jobs >> চার পদে ১৪৬ জন কর্মী নেবে বিজ

চার পদে ১৪৬ জন কর্মী নেবে বিজ

চার পদে ১৪৬ জন নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ)। বিজ্ঞপ্তিটি ছাপা হয়েছে ১৪ ফেব্রুয়ারির প্রথম আলো পত্রিকায়। আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

কোন পদে কত নিয়োগ

শাখা ব্যবস্থাপক পদে ১০০ জন, এরিয়া ম্যানেজার পদে ২৫ জন, জোনাল ম্যানেজার পদে ১৫ জন এবং সহকারী পরিচালক (ক্ষুদ্রঋণ) পদে ৬ জনকে নিয়োগ দেওয়া হবে। এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া।

 

আবেদনের যোগ্যতা

শাখা ব্যবস্থাপক পদে আবেদনের জন্য কমপক্ষে স্নাতক হতে হবে। ঋণ কর্মসূচিতে পিকেএসএফের সহযোগী অথবা অন্য কোনো ঋণ প্রদানকারী সংস্থায় শাখা ব্যবস্থাপক হিসেবে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জানতে হবে মাইক্রোসফট ওয়ার্ড ও মাইক্রোসফট এক্সেল প্রোগ্রাম। মোটরসাইকেল চালনায়ও পারদর্শী হতে হবে।

এরিয়া ম্যানেজার পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। পিকেএসএফের সহযোগী অথবা অন্য কোনো ঋণ প্রদানকারী সংস্থায় ঋণ কর্মসূচিতে ইউনিট ম্যানেজার বা ব্রাঞ্চ ম্যানেজার পদে পাঁচ বছরের অথবা এরিয়া ম্যানেজার বা সমপর্যায়ের পদে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট ওয়ার্ড ও মাইক্রোসফট এক্সেল প্রোগ্রাম জানতে হবে এবং মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে।

জোনাল ম্যানেজার পদে স্নাতকোত্তর ডিগ্রিসহ পিকেএসএফের সহযোগী এনজিওতে ১২ বছর কাজের অভিজ্ঞতা এবং এরিয়া ম্যানেজার হিসেবে কমপক্ষে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জানতে হবে মাইক্রোসফট ওয়ার্ড ও মাইক্রোসফট এক্সেল প্রোগ্রাম।

সহকারী পরিচালক (ক্ষুদ্রঋণ) পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। থাকতে হবে পিকেএসএফের সহযোগী প্রতিষ্ঠানে ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনায় ১৫ বছর কাজের অভিজ্ঞতা। ১৫ বছরের অভিজ্ঞতার মধ্যে মাঠপর্যায়ে সর্বোচ্চ ধাপে পাঁচ বছর কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

২৮ ফেব্রুয়ারি তারিখে শাখা ব্যবস্থাপক পদে সর্বোচ্চ ৩৮ বছর, এরিয়া ম্যানেজার ও জোনাল ম্যানেজার পদে ৪০ বছর এবং সহকারী পরিচালক (ক্ষুদ্রঋণ) পদে সর্বোচ্চ বয়সসীমা ৪২ বছর।

 

আবেদন যেভাবে

আবেদনপত্রসহ পূর্ণ জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত অনুলিপি, দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধনের ফটোকপি এবং যোগাযোগের ফোন নম্বরসহ আবেদন করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা : পরিচালক (প্রশিক্ষণ ও মানবসম্পদ), বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ), প্রধান কার্যালয়, বাড়ি নম্বর ১৮৩, ইস্টার্ন রোড, লেন-২, মহাখালী ডিওএইচএস, ঢাকা-১২০৬—এই ঠিকানায় পাঠাতে হবে। আবেদনের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। প্রতিটি পদে আবেদনের জন্য নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সময় ফি বাবদ জমা দিতে হবে ২০০ টাকা।

 

বেতন ও অন্যান্য সুবিধা

শাখা ব্যবস্থাপক পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তদের বাড়িভাড়া, চিকিৎসাভাতা এবং অন্যান্য ভাতাসহ মোট মাসিক বেতন হবে স্থানভেদে ২২ হাজার ১৮৫ থেকে ২৬ হাজার ৬৪৪ টাকা। তবে তিন মাস শিক্ষানবিশকালে বেতন ধরা হবে ২০ হাজার টাকা। এরিয়া ম্যানেজার পদে বেতন হবে স্থানভেদে ২৬ হাজার ৪০৬ থেকে ৩১ হাজার ৭২৩ টাকা। তবে শিক্ষানবিশকালে বেতন হবে ২৪ হাজার টাকা। জোনাল ম্যানেজার পদে বেতন হবে স্থানভেদে ২৩ হাজার ২১৪ থেকে ৩৯ হাজার ৮০১ টাকা। তবে শিক্ষানবিশকালে বেতন হবে ৩১ হাজার টাকা। সহকারী পরিচালক (ক্ষুদ্রঋণ) পদে কমপক্ষে ৪৮ হাজার ৬৯৫ টাকা বেতন দেওয়া হবে। বেতনের পাশাপাশি সংস্থার নীতিমালা অনুযায়ী নানা সুযোগ-সুবিধা দেওয়া হবে। নিয়োগের জন্য পদভেদে বিভিন্ন অঙ্কের জামানত দিতে হবে।

 

যোগাযোগ

পরিচালক (প্রশিক্ষণ ও মানবসম্পদ)

বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ), প্রধান কার্যালয়,

বাড়ি নম্বর-১৮৩, ইস্টার্ন রোড, লেন-২

মহাখালী ডিওএইচএস, ঢাকা-১২০৬।

 

Leave a Reply

Your email address will not be published.