Home >> নিয়োগ বিজ্ঞপ্তি >> দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদগুলোয় ৩১০ পদে নিয়োগ

দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদগুলোয় ৩১০ পদে নিয়োগ

স্থানীয় সরকার বিভাগের প্রকাশিত স্মারক নম্বর অনুযায়ী দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদগুলোয় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‘ইউনিয়ন পরিষদ সচিব’ পদে ১৬ জন এবং ‘হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর’ পদে ২৯৪ জনসহ মোট ৩১০ জনকে এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে।

জেলা ও পদসমূহ

ইউনিয়ন পরিষদ সচিব পদে নেত্রকোনা জেলায় ১০ জন, গাজীপুর জেলার পাঁচজন ও লালমনিরহাট জেলায় একজনকে নিয়োগ দেওয়া হবে। পাশাপাশি হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ভোলা জেলায় ২৫ জন, জয়পুরহাটে ২২, বাগেরহাটে ৪৪, ঠাকুরগাঁওয়ে ২৫, কক্সবাজারে ৩৪, চাঁপাইনবাবগঞ্জে ২৩, কুড়িগ্রামে ২২, নেত্রকোনায় ২৪, গাজীপুরে ২৪, লালমনিরহাটে ১৯ ও মানিকগঞ্জ জেলায় ৩২ জনসহ মোট ২৯৪ জনকে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
ইউনিয়ন পরিষদ সচিব পদে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত বোর্ড থেকে বাণিজ্য বিষয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। প্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। পাশাপাশি কম্পিউটারে টাইপের ক্ষেত্রে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ন্যূনতম ২০টি শব্দ টাইপ করার মতো গতি থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা ও বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে।
বয়স
বিভিন্ন সময়ে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটাধারীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
পদমর্যাদা অনুসারে নিয়োগপ্রাপ্তদের বেতন হবে প্রতি মাসে নয় হাজার ৩০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

সরকার নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে সংশ্লিষ্ট জেলার ওয়েবসাইট এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd)। এ ছাড়া আবেদনপত্র পাঠাতে হবে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক বরাবর।

আবেদন করার জন্য বিস্তারিত নিয়ম এবং আবেদনের শেষ তারিখ দেখে নিন বিজ্ঞপ্তিতে :

Leave a Reply

Your email address will not be published.