Home >> নিয়োগ বিজ্ঞপ্তি >> বিভিন্ন পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় চাকরির সুযোগ

বিভিন্ন পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ)। ‘সহকারী প্রকৌশলী’ পদে সাতজন, ‘পার্সোনেল অফিসার বা স্টোর অফিসার’ পদে দুজন, ‘উপসহকারী প্রকৌশলী’ পদে সাতজন এবং ‘সহকারী পার্সোনেল অফিসার বা সহকারী স্টোর অফিসার বা সহকারী ক্রয় অফিসার’ পদে একজনসহ মোট ১৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

সহকারী প্রকৌশলী

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা বিশ্ববিদ্যালয় থেকে যান্ত্রিক, তড়িৎ, ধাতব, রসায়ন বা কম্পিউটার প্রকৌশলে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পার্সোনেল অফিসার বা স্টোর অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি বা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

উপসহকারী প্রকৌশলী

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, অটোমোবাইল, উড ওয়ার্ক, রিফ্রিজারেশন, ইলেকট্রনিক্স, কম্পিউটার, ম্যাটালার্জি, কেমিক্যাল বা ড্রাফটস ম্যানশিপ বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি ধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সনদধারী প্রার্থীদের জন্যও আবেদনের সুযোগ থাকছে।

সহকারী পার্সোনেল অফিসার বা সহকারী স্টোর অফিসার বা সহকারী ক্রয় অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের বিওএফ-এর ওয়েবসাইট ‘www.bof.gov.bd’হতে আবেদনপত্রের জন্য নির্ধারিত ছক ও প্রবেশপত্র ডাউনলোড করার পর পূরণ করে ডাকযোগে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি, অভিজ্ঞতা, চারিত্রিক সনদ ও জাতীয়তা বা নাগরিকত্ব সনদের সত্যায়িত অনুলিপি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। পাশাপাশি পরীক্ষার ফি হিসেবে ৩০০ টাকা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী সরকারি কোষাগারে জমা দিতে হবে এবং টাকা জমাদানের রশিদের মূলকপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। আবেদনপত্র ১০টাকার ডাকটিকিটসহ নিজ ঠিকানা সংবলিত দুটি খামে পাঠাতে হবে ‘কমান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), গাজীপুর সেনানিবাস, গাজীপুর-১৭০৩’ ঠিকানায়। আবেদন করা যাবে ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে দ্য ইনডিপেনডেন্ট পত্রিকায় ২৫ ডিসেম্বর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন-