Home >> Govt Jobs >> বিভিন্ন পদে ২৫০ জন নিয়োগ দেবে বিমানবাহিনী

বিভিন্ন পদে ২৫০ জন নিয়োগ দেবে বিমানবাহিনী

বিভিন্ন বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিমানবাহিনী। রাজস্ব খাতভুক্ত ২৯ ধরনের পদে অস্থায়ী ভিত্তিতে ২৫০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে কেবল বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদসমূহ

ধর্মীয় শিক্ষক পদে একজন পুরুষ, কম্পিউটার অপারেটর ছয়জন পুরুষ ও মহিলা, মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার পদে ৩১ জন পুরুষ, অফিস করণিক পদে ২৫ জন পুরুষ ও মহিলা, মিডওয়াইফ পদে চারজন মহিলা, ফায়ার ফাইটার তিনজন পুরুষ, বেলুন মেকার চারজন পুরুষ, ট্রেডসম্যান (মেকানিক্যাল ট্রান্সপোর্ট মেকানিক) ছয়জন পুরুষ, ট্রেডসম্যান (গ্রাউন্ড সিগন্যালার) পদে পাঁচজন পুরুষ, ট্রেডসম্যান (পেইন্টার) পদে তিনজন পুরুষ, ট্রেডসম্যান (এয়ারফ্রেম মেকানিক) পদে তিনজন পুরুষ, ট্রেডসম্যান (ইঞ্জিন মেকানিক) পদে দুজন পুরুষ, ট্রেডসম্যান (জেনারেল মেকানিক) পদে দুজন পুরুষ, ট্রেডসম্যান (কার্পেন্টার) পদে চারজন পুরুষ, দাই পদে একজন মহিলা, অফিস সহায়ক ২৫ জন পুরুষ ও মহিলা, লস্কর পদে ৩২ জন পুরুষ, পরিচ্ছন্নতাকর্মী ২১ জন পুরুষ ও মহিলা, মালী পদে পাঁচজন পুরুষ, ওয়াচম্যান পদে আটজন পুরুষ, মেকানিক্যাল ট্রান্সপোর্ট গ্রিজার হিসেবে ১০ জন পুরুষ, লস্কর এয়ারক্রাফট পদে তিনজন পুরুষ, লস্কর ফায়ার ফাইটার পদে তিনজন পুরুষ, লস্কর এন্টিম্যালেরিয়া পদে চারজন পুরুষ, লস্কর বার্ড শ্যুটার পদে ১০ জন পুরুষ, আয়া দুজন মহিলা, বাবুর্চি ১৮ জন পুরুষ এবং ওয়াশার আপ পদে পাঁচজন পুরুষকেসহ সর্বমোট ২৫০ জন পুরুষ ও মহিলা প্রার্থীদের এই পদে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে বিজ্ঞপ্তিতে উল্লেখিত অভিজ্ঞতা ও দক্ষতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স ২০ ফেব্রুয়ারি, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তান) ও প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী আট হাজার ২৫০ থেকে ৩৩ হাজার ৯৭০ টাকা পর্যন্ত প্রতি মাসে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে বিমানবাহিনীর ওয়েবসাইটে (www.baf.mil.bd)। বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে যথাযথ নিয়ম অনুসরণ করে আবেদন করতে হবে। আবেদন পাঠানোর ঠিকানা ‘পরিচালক, কর্মচারী পরিদপ্তর, বিমানবাহিনী সদর দপ্তর, ঢাকা সেনানিবাস, ঢাকা-১২০৬’। আবেদন পাঠানো যাবে ২০ মার্চ, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত দেখুন দৈনিক কালের কণ্ঠে ২২ ফেব্রুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে :

 

Leave a Reply

Your email address will not be published.