Home >> নিয়োগ বিজ্ঞপ্তি >> ‘সিম নিবন্ধন চলছে এবং ভবিষ্যতেও যথা নিয়মে চলবে’

‘সিম নিবন্ধন চলছে এবং ভবিষ্যতেও যথা নিয়মে চলবে’

সিম নিবন্ধন চলছে এবং ভবিষ্যতেও যথা নিয়মে বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধন কার্যক্রম চলবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার সচিবালয়ে মোবাইল অপারেটরদের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন বিষয়ক এক বৈঠকে শেষে তিনি এ কথা বলেন।

সম্প্রতি তৃতীয় পক্ষের মাধ্যমে নাগরিকদের আঙুলের ছাপ নিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধন কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়েছে হাই কোর্ট। এ বিষয়ে শুনানির জন্য আগামী ২৪ মার্চ দিন রেখেছে আদালত। ব্যক্তিগত গোপনীয়তা ও নিরপেক্ষতা লঙ্ঘিত হতে পারে- এই আশঙ্কা থেকে রিট করার কথা জানিয়েছিলেন রিটকারীর আইনজীবী মুক্তাদির রহমান।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, অপপ্রচার ও গুজবের ভিত্তিতে কোন মামলা হলে তার মেরিট থাকে না। বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন চলছে এবং চলবে। এটি একটি চলমান প্রক্রিয়া। সময়মতো আমরা আদালতে হাজির হবো এবং আঙুলের ছাপ নিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধন কার্যক্রম সম্পর্কে বস্তুনিষ্ঠ ও তথ্যপ্রযুক্তি নির্ভর যুক্তি আদালতে উপস্থাপন করা হবে।

বায়োমেট্রিক পদ্ধতিতে কোনোভাবেই আঙ্গুলের ছাপ সংরক্ষণ করা হচ্ছে না জানিয়ে তারানা হালিম বলেন, একটি বিশেষ মহল এই অপপ্রচার চালাচ্ছে যারা অবৈধ ভিওআইপি, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কাজ করছে। যা করছি জনস্বার্থে করছি, অনেকের আঁতে ঘা লাগবে সেটা জেনেও শুরু করেছি। এ পর্যন্ত ৪০ শতাংশ সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন ও ভেরিফিকেশন সম্পন্ন হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

– See more at: http://www.bd24live.com/bangla/article/84138/index.html#sthash.1zhbX0HC.dpuf

Leave a Reply

Your email address will not be published.