Home >> নিয়োগ বিজ্ঞপ্তি >> ৬৬৬ জনকে নিয়োগ দেবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

৬৬৬ জনকে নিয়োগ দেবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সরকারের রাজস্ব খাতভুক্ত স্থায়ী পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৯ ধরনের পদে ৬৬৬ বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১০ জন, ওয়েল্ডার কাম গ্যাস-কার্টার পদ একজন, লাইব্রেরিয়ান পদে একজন, ইনল্যান্ড মাস্টার (তৃতীয় শ্রেণি) পদে দুজন, নিম্নমান বহিঃসহকারী পদে ৪১৬ জন, নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর বা সহঃ সময়রক্ষক পদে ১২১ জন, জুনিয়র স্টোরম্যান পদে ২৮ জন, মিটার রিডার পদে দুজন, স্টুয়ার্ড (চিকিৎসা বিভাগ) পদে একজন, স্টুয়ার্ড (বন্দর বিশ্রামাগার) পদে একজন, ডাকরুম সহকারী (চিকিৎসা বিভাগ) পদে একজন, অটো মেকানিক (গ্রেড-২) পদে সাতজন, গজ রিডার পদে তিনজন, ভেকসিনেটর বা টিকাদানকারী পদে একজন, সহকারী ফায়ার ব্রিগেড ইনস্পেক্টর পদে তিনজন, সহকারী খানসামা বা কুক পদে একজন, এসএসআরএস খালাসি পদে পাঁচজন, হেল্পার পদে ১৬ জন এবং ফায়ার ফাইটার পদে ৪৬ জনসহ মোট ৬৬৬ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি সংশ্লিষ্ট পদের জন্য সংশ্লিষ্টবিষয়ক বিভিন্ন মেয়াদি কোর্সে সনদপ্রাপ্ত হতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদপ্রার্থীদের কম্পিউটার চালনায় দক্ষতার পাশাপাশি টাইপিং করতেও দক্ষতা থাকতে হবে। সহকারী ফায়ার ব্রিগেড ইন্সপেক্টর এবং ফায়ার ফাইটার পদপ্রার্থীরা সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত হলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের পদ অনুযায়ী বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ৫০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত।

বয়স

প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ওয়েবসাইট (jobscpa.org) থেকে অনলাইনে আবেদনপত্র পূরণ করে সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী ফরম পূরণ করতে হবে এবং পরীক্ষার ফি জমা দিতে হবে। অনলাইনে আবেদন করা যাবে ২৫ জানুয়ারি, ২০১৭ রাত ১২টা পর্যন্ত। বিস্তারিত জানতে দৈনিক কালের কণ্ঠে ৪ জানুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন :